হাফ সেঞ্চুরি করেই তামিমের বিদায়

Alam

৩১ জানুয়ারি ২০১৮,বুধবার, ১১:০৭

হাফ সেঞ্চুরি করেই তামিমের বিদায়

হাফ সেঞ্চুরি করেই তামিমের বিদায়

প্রথম ওভারটা দেখে শুনেই খেলেছিলেন তামিম ইকবাল। তবে দ্বিতীয় ওভারেই যেন চেনা ছন্দে বাঁহাতি এই ওপেনার। লাহিরু কুমারাকে সেই ওভারে টানা তিন বলে তিনটি চার উপহার দেন তিনি। আক্রমণাত্মক মেজাজে খেলতে থাকা তামিম ৪৬ বলেই তুলে নেন ক্যারিয়ারের ২৫তম হাফ সেঞ্চুরি।

তবে হাফ সেঞ্চুরির পর ইনিংসটা আর বেশি দূর টেনে নিয়ে যেতে পারেননি তামিম। ব্যক্তিগত ৫২ রানে দিলরুয়ান পেরেরা বলে সাজঘরে ফেরেন তিনি। ইনিংসের ১৮তম ওভারের খেলা শেষে এক উইকেটে বাংলাদেশ সংগ্রহ ৮১ রান। ইমরুল ২৩ ও মুমিনুল হক ৫ রানে ব্যাট করছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ১০ম টেস্ট অধিনায়ক হিসেবে অভিষিক্ত হওয়া মাহমুদউল্লাহ রিয়াদ। অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করতেই যেন দুই ওপেনার ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়েছেন।

যদিও অষ্টম ওভারেই স্পিন আক্রমণে দিলরুয়ানকে আনেন লঙ্কান অধিনায়ক দিনেশ চান্দিমাল। তবে ১০ ওভার শেষ হতে না হতেই এই দুজনের জুটি থেকে চলে আসে পঞ্চাশ রান। আগ্রাসী ব্যাটিংয়ে ৪৬ বলে ছয়টী চার ও এক ছক্কায় তামিম তুলে নেন ক্যারিয়ারের ২৫তম হাফ সেঞ্চুরি।

শুরুর জুটিতে দ্রুত এগোচ্ছিল বাংলাদেশ। তবে ইনিংসের ১৬তম ওভারে ঘটে ছন্দপতন। লঙ্কান স্পিনার দিলরুয়ানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান ৫২ রান করা তামিম। ভাঙ্গে তামিম-ইমরুলের ৭২ রানের জুটি।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ(অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও সানজামুল ইসলাম।

শ্রীলঙ্কা দল: দ্বিমুথ করুনারত্নে, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), নিরোসান ডিকভেলা (উইকেটরক্ষক), রোসেন সিলভা, রঙ্গনা হেরাথ, কুশল মেন্ডিস, থিসারা পেরেরা, সুরঙ্গা লাকমল, লাকসান সান্দাকান ও লাহিরু কুমারা।

 

 


প্রতিদিনের খবরগুলো ফেসবুকে পেতে নিচের লাইক অপশনে ক্লিক করুন-

সংশ্লিষ্ট সংবাদ

Logo

সম্পাদক: পল্লব মুনতাকা। জ্যাকম্যান, মেডওয়ে, ইউএসএ
ইমেইল: mail.newsevent24@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | newsevent24 2018