টেস্টে ফিরলেন রাজ্জাক

Hasan

২৯ জানুয়ারি ২০১৮,সোমবার, ২১:১২

টেস্টে ফিরলেন রাজ্জাক

টেস্টে ফিরলেন রাজ্জাক

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর কলটা যখন আসলো, তখন খাবার খাচ্ছিলেন আব্দুর রাজ্জাক। মুঠোফোনে প্রধান নির্বাচকের সঙ্গে আলাপের বিষয়বস্তু রাজ্জাকের জন্য স্বপ্ন বাস্তবে রূপ নেওয়ার মতোই কিছু। যার জন্য গত চার বছর ধরে অপেক্ষায় ছিলেন এ বাঁহাতি স্পিনার।

মিনহাজুল আবেদীন নান্নু শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের বাংলাদেশ দলে যোগ দিতে বলেছেন রাজ্জাককে। গতকাল সন্ধ্যায় ঢাকা থেকে বিমানযোগে চট্টগ্রামেও গিয়েছেন অভিজ্ঞ এ স্পিনার। চট্টগ্রাম যাওয়ার আগে এমনটাই জানিয়েছেন তিনি।

গতকাল সন্ধ্যায় প্রধান নির্বাচক বলেছেন, জাতীয় দলের অনুশীলনে বোলিং করবেন রাজ্জাক। তারপর টিম ম্যানেজমেন্ট চূড়ান্ত সিদ্ধান্ত নিবে। রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাজ্জাকের টেস্ট দলের অন্তর্ভুক্তির খবর নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি সূত্রে জানা গেছে, আজ জাতীয় দলের অনুশীলনে রাজ্জাকের বোলিং পরখ করবে টিম ম্যানেজমেন্ট। সেখানে টিম ম্যানেজমেন্ট সন্তুষ্ট হলেই তাকে নেওয়া হতে পারে মূল দলে।

মূলত সাকিব আল হাসান ইনজুরিতে পড়ার পর বদলে গেছে দৃশ্যপট। শনিবার রাতেই বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম ও লেগ স্পিনিং অলরাউন্ডার তানবির হায়দারকে টেস্ট দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। তারপরও হয়ত আস্থা পাচ্ছিল না টিম ম্যানেজমেন্ট। তাই তো ডাক পড়েছে ৩৫ বছর বয়সী রাজ্জাকের। ওয়ানডেতে ২০৭ উইকেট পেলেও টেস্টে তার অভিজ্ঞতা খুব সুখকর নয়। ১২ টেস্টে পেয়েছেন ২৩ উইকেট।

সম্প্রতি প্রথম বাংলাদেশি বোলার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন রাজ্জাক। ২০১৪ সালে শেষ বার জাতীয় দলে খেলেছেন। সে বছর ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-টোয়েন্টি খেলার পর বাদ পড়েছিলেন। সবশেষ টেস্ট খেলেছেন ওই বছরের ফেব্রুয়ারিতে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে। তারপর আর ভাগ্য শিঁকে ছিঁড়েনি তার। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে পারফর্ম করলেও জাতীয় দলের দরজা খুলেনি রাজ্জাকের জন্য।

সাকিব না থাকলেও প্রথম টেস্টের বাংলাদেশ দলটা ১৫ জনের। যেখানে স্বীকৃত স্পিনার পাঁচজন; তাইজুল, মিরাজ, সানজামুল, তানবির হায়দার ও নাঈম হাসান। অফস্পিন করে থাকেন মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক। রাজ্জাক যুক্ত হলে স্পিনারের সংখ্যা আরেকজন বাড়বে।

প্রথম টেস্টের বাংলাদেশ দল

মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, নাঈম হাসান, সানজামুল ইসলাম ও তানবির হায়দার।

 

 


প্রতিদিনের খবরগুলো ফেসবুকে পেতে নিচের লাইক অপশনে ক্লিক করুন-

Logo

সম্পাদক: পল্লব মুনতাকা। জ্যাকম্যান, মেডওয়ে, ইউএসএ
ইমেইল: mail.newsevent24@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | newsevent24 2018