পিএসসির প্রশ্নে ভুল: বরখাস্ত কর্মকর্তার অস্তিত্বই নেই

নিউজ ইভেন্ট২৪/আর

২৩ নভেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ২৩:৩০

পিএসসির প্রশ্নে ভুল: বরখাস্ত কর্মকর্তার অস্তিত্বই নেই

পিএসসির প্রশ্নে ভুল: বরখাস্ত কর্মকর্তার অস্তিত্বই নেই

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রশ্নে ভুলের ঘটনায় গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার আব্দুল মান্নান নামে একজন সহকারী শিক্ষা কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে সরকার।কিন্তু খোঁজ নিয়ে জানা গেছে, এই নামের কোন কর্মকর্তা সাদুল্ল্যাপুরে নেই।

গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামানের সই করা এক আদেশে এ নির্দেশনা দেয়া হয়।

মন্ত্রণালয়ের ওই আদেশে বলা হয়েছে, গাইবান্ধার সাদুল্লাহপুরের সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল মান্নানকে সরকারি কর্মচারী বিধিমালা অনুযায়ী অসদাচরণের অভিযোগে ২৩ নভেম্বর থেকে সাময়িক বরখাস্ত করা হল।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করে জানান, প্রাথমিক সমাপনীতে প্রশ্নপত্র প্রণয়ন করে থাকে ময়মনসিংহের জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ)। নেপ থেকে জানানো হয়েছে, ওই সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা ভুলেভরা প্রশ্নপত্র প্রণয়নের দায়িত্বে ছিলেন। সেই অনুযায়ী বরখাস্তের আদেশ জারি করা হয়েছে।

গাইবান্ধার সাদুল্ল্যাপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা নূর মোহাম্মদ জানান, এখানে আব্দুল মান্নান নামে কোন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা নেই। সাদুল্ল্যাপুরের আরও কয়েকজন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা জানান, এই নামে কাউকে তারা চেনেন না।

ওই আদেশে আরও বলা হয়, সাময়িক বরখাস্তকালীন বিধি মোতাবেক ‘সাময়িক ভাতা’ পাবেন আব্দুল মান্নান।

চলমান প্রাথমিক শিক্ষা সমাপনীর সিলেট অঞ্চলের ইংরেজি ভার্সনের বাংলাদেশ ও বিশ্ব পরিচিতি বিষয়ের পরীক্ষার প্রশ্নপত্রে ৪০টি প্রশ্নে ইংরেজি ভাষা ও ব্যাকরণগত ভুল ছিল। এ নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনার পর বরখাস্তের সিদ্ধান্ত নিল মন্ত্রণালয়।

 

 


প্রতিদিনের খবরগুলো ফেসবুকে পেতে নিচের লাইক অপশনে ক্লিক করুন-

Logo

সম্পাদক: পল্লব মুনতাকা। জ্যাকম্যান, মেডওয়ে, ইউএসএ
ইমেইল: mail.newsevent24@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | newsevent24 2017