সৌরভ গাঙ্গলী হচ্ছেন মাশরাফিদের কোচ!

নিউজ ইভেন্ট২৪/আর

১৬ নভেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ১৭:২৩

হাথুরুসিংহের বদলি হিসেবে

হাথুরুসিংহের বদলি হিসেবে

হাথুরুসিংহের বদলি হিসেবে একজন হাইপ্রোফাইল কোচ পেতে চেষ্টা চলাচ্ছে বিসিবি। এদিকে ভারতীয় গণমাধ্যম বলছে দেশটির কিংবদন্তি সাবেক অধীনায়ক সৌরভ গাঙ্গলী হতে পারেন টাইগারদের সবচেয়ে কার্যাকারী কোচ।


সমৃদ্ধ ক্যারিয়ার, অপার নেতৃত্ব গুণ পাশাপাশি বাংলা ভাষাভাষী হওয়ায় হেড কোচ না হলেও ব্যাটিং পরামর্শক প্রিন্স অফ ক্যালকাটাকে দেখা যাওয়ার সম্ভাবনার কথাও বলছে তারা।

বিশ্বকাপে বাকি মাত্র দেড় বছর তার আগে ২০১৯ পর্যন্ত চুক্তি থাকলেও হঠাৎ করেই বিসিবিতে পদত্যাগ পত্র পাঠিয়েছেন হেড কোচ চন্ডিকা গাথুরুসিংহে। তিনি আর ফিরছেন না এমনটা ধরেই নতুন পরিকল্পনা সাজিয়ে ফেলেছে বোর্ড। আগামী দুই মাসের মধ্যেই একজন হাইপ্রোফাইল কোচও নিয়োগ করার ইচ্ছা আছে তাদের। আর সেই ইচ্ছার পেছনে উপমহাদেশের কেউ একজন আছে সে কথা কিছু দিন আগেই জানিয়েছিল বিসিবির মিডিয়া ম্যানেজার জালান ইউনুস।।


ভারতীয় ক্রিকেটের অন্যতম সফল অধীনায়ক সৌভর গাঙ্গলী। বছর খানের আগে বাজারে রটেছিল। বাংলাদেশের কোচ হচ্ছেন প্রিন্স অফ ক্যালকাটা। হাথুরু সরে যাওয়ার পর বোর্ডের ভাস্য পুরনো সেই গুঞ্জন আবারো ভারতীয় গণমাধ্যমে। শুধূ গুঞ্জনই নয়। বাংলাদেশের কোচ হিসেবে সৌরভ কেন উপযুক্ত বের করা সেই সব কারণও।

বাংলা ভাষা হওয়ায় ক্রিকেটারদের সাথে তার যোগাযোগটা হবে সহজ। প্রধাণ এই কারণ ছাড়া টেস্ট, ওয়ানডে মিলিয়ে প্রায় সাড়ে ১৮ হাজার রান করা অফ সা্ইডের এই ব্যাটিং ইশ্বরকে এগিয়ে রাখছে তার ব্যাটিং শৈলী। সৌরভের এই অভিজ্ঞতা তামিম, সাকিব, সৈম্য, মমিনুল, ইমরুলদের মতো বা-হাতিদের কাজে আসবে বলা হয়েছে আরেকটি কারণে। বাঙালি বাবুর সময়েই ২১ টেস্টের পাশাপাশি ৭৬ ওয়ানডেতে জয় পেয়েছে ভারত।

২০০৩ সালে তারই নেতৃত্বে বিশ্বকাপ ফাইনাল খেলে ভারত। মাশরাফির সাথে তার এমন ক্যারেশমাটিক নেতৃত্বে দু্ইয়ে মিলিয়ে বাংলাদেশের ক্রিকেটে দারুণ কিছূ পেতে পারে বলে উল্লেখ করা হয়েছে আরেকটি কারণে। সৌরভের ব্যক্তিত্ব, জয় পাওয়ার মানসিকতা বাংলাদেশের ড্রেসিংরুমে নাকি দারুণ প্রভাব ফেলতে পারে বলে উল্লেখ করা হয়েছে আরো একটি কারণে এছর ফ্রেবুয়ারিতে একটি গনমাধ্যমে গাঙ্গুলি তার সাক্ষাৎকারে বাংলাদেশের ক্রিকেট নিয়ে করেছিলেন ভুয়সী প্রশংসা।

এদিকে বিসিবি ও সৌরভের ঘনিষ্ট সূত্র জানিয়েছে বাংলাদেশের কোচের দ্বায়িত্ব নিয়ে কোন আলোচনাই শুরু হয়নি। ক্রিকেট এশোসিয়েশন ও বেঙ্গলের সভাপ্রতি সৌরভ ক্রিকেটের পাশাপাশি ব্যস্থ সময় কাটান টিভিশোতে। সেকারণে আপাতকালীন কোচের সাথে ব্যাটিং উপদেষ্টা হিসেবে স্বল্প সমেয়ের জন্য তাকে বাংলাদেশ দলে দেখা গেলেও বিষ্ময়ের কিছূ থাকবে না ।

 

 


প্রতিদিনের খবরগুলো ফেসবুকে পেতে নিচের লাইক অপশনে ক্লিক করুন-

Logo

সম্পাদক: পল্লব মুনতাকা। জ্যাকম্যান, মেডওয়ে, ইউএসএ
ইমেইল: mail.newsevent24@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | newsevent24 2017