'বিএনপির সমাবেশের প্রতিবাদে কি আওয়ামী লীগ হরতাল ডেকেছে?

নিউজ ইভেন্ট২৪/আর

১২ নভেম্বর ২০১৭,রবিবার, ১৮:১৭

'বিএনপির সমাবেশের প্রতিবাদে কি আওয়ামী লীগ হরতাল ডেকেছে?

'বিএনপির সমাবেশের প্রতিবাদে কি আওয়ামী লীগ হরতাল ডেকেছে?

ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন এলাকায় গণপরিবহনের তীব্র সংকট দেখা দিয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

রোববার সকালে রাজধানীতে অফিসগামী মানুষ গণপরিবহনের সংকটে তীব্র ভোগান্তিতে পড়তে দেখা যায়। রোববার বেলা ২টার দিকে বিএনপির সমাবেশ হওয়ার কথা। আর এতে দেশের বিভিন্ন জেলা থেকে আসা ঢাকাগামী গণপরিবহন চলাচলে বাধা দেওয়ার খবর পাওয়া গেছে। এদিন সকাল থেকে গাজীপুর, নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ জেলায় ঢাকাগামী বাস চলাচলে বাধা দেওয়া হচ্ছে বলেও অভিযোগ উঠেছে।

গণপরিহনের এমন সংকটকে কৃত্রিম বলে অভিহত করছেন যাত্রী ও বিভিন্ন গন্তব্যে ছুটা সাধারণ মানুষ। আর এজন্য ক্ষমতাসীন সরকার দলের প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে।

ফেসবুকে আশিকুর রহমান শুভন নামে একজন লেখেন, 'বিএনপির সমাবেশকে কেন্দ্র করে গণপরিবহন শূন্য রাজধানী। যে কোনো কারণেই হোক যারা এ গাড়ি বন্ধ রাখার সিদ্ধান্তগুলো নেয়, তাদের নিজস্ব গাড়ি আছে। ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষের।'

কবি সোহেলুর রহমান তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, "সরকারি দলের ‘হরতালের' মধ্যে নিরাপদে শ্রম বিকাইতে আইলাম... (আহ! গণতন্ত্র)।"

'ঢাকাগামী সব বাস চলাচল বন্ধ, সরকারদলীয় হরতাল সফল হোক'- লিখেছেন আবু সাঈদ জাকারিয়া।

মাহতাব হোসেন লিখেছেন, 'গণপরিবহন বন্ধ করে দিয়ে বিরোধীদের সমাবেশ ঠেকান, গণমানুষকে দুর্ভোগে ফেলে দেন- আর বলবেন জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন?'

সাংবাদিক প্রভাষ আমিন তার ফেসবুকে লিখেছেন, 'বিএনপির সমাবেশের প্রতিবাদে কি আওয়ামী লীগ হরতাল ডেকেছে?'

প্রসঙ্গত, সরকারের দেওয়া ২৩টি শর্ত মেনে নিয়ে দীর্ঘ ১৮ মাস পর খোলা ময়দানে জনসভায় ভাষণ দেওয়ার কথা রয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার। বেলা ১টার দিকে এই রিপোর্ট লেখার সময় সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জন সমাবেশের প্রস্তুতি চলছিল।

-সমকাল

 

 


প্রতিদিনের খবরগুলো ফেসবুকে পেতে নিচের লাইক অপশনে ক্লিক করুন-

Logo

সম্পাদক: পল্লব মুনতাকা। জ্যাকম্যান, মেডওয়ে, ইউএসএ
ইমেইল: mail.newsevent24@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | newsevent24 2017