ভারতীয় সিনেমার জন্য দেশীয় সিনেমার শিডিউল ফাঁসালেন শুভ!

নিউজ ইভেন্ট২৪/আর

০৭ নভেম্বর ২০১৭,মঙ্গলবার, ১৮:২৭

ভারতীয় সিনেমার জন্য দেশীয় সিনেমার শিডিউল ফাঁসালেন শুভ!

ভারতীয় সিনেমার জন্য দেশীয় সিনেমার শিডিউল ফাঁসালেন শুভ!

কার্টুনিস্ট শাহরিয়ার খানের বিখ্যাত কমিক সিরিজ ‘বেসিক আলী’ অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে চলচ্চিত্র। এখানে নাম ভূমিকায় অভিনয় করবেন আরিফিন শুভ। কানাডার প্রযোজনা পরিবেশনা ও ইভেন্ট প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো প্রথম প্রযোজিত সিনেমা হবে এটি। এটুকু পুরনো খবর। নতুন খবর হলো সিনেমাটি থেকে সরে দাড়ালেন শুভ। তার পরিবর্তে জনপ্রিয় ‘বেসিক আলী’ চরিত্রে দেখা যাবে অন্য কোনো অভিনেতাকে।

গেল ২০ আগস্ট এই ছবির ঘোষণা দেয়া হয়। সেখানেই বলা হয় আরিফিন শুভ’র নাম। কিন্তু নায়িকার নাম জানানো হয়নি। গেল ২০ আগস্ট নায়কের নাম ঘোষণার সময় উপস্থিত ছিলেন স্বপ্ন স্কেয়ারক্রো এর পরিচালক শাহজাহান সৌরভ, স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশের প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন, প্রশাসন ও পরিবেশনা বিভাগের মহাব্যবস্থাপক খন্দকার জিয়াউল হাসান। নাম ঘোষণা শেষে ‘বেসিক আলী’ চরিত্রে কাজ করা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন শুভ।


কিন্তু সম্প্রতি তিনিই বেশ কিছু গণমাধ্যমে বলছেন, চিত্রনাট্য পছন্দ হয়নি বলে ছবিটি ছেড়ে দিয়েছেন। এই নায়কের ভাষ্যে, ‘চিত্রনাট্যটা নিজের কাছে কিছুতেই ভালো লাগাতে পারলাম না। জোর করে তো আমাকে দিয়ে কিছু হবে না। তাই ছবিটি করছি না।’

এই প্রসঙ্গে জানতে চাইলে নায়ক আরিফিন শুভ’র এমন মন্তব্যের প্রেক্ষিতে স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশের প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন বিস্ময় প্রকাশ করেন। তিনি বলেন, ‘শুভ’র মতো পেশাদার অভিনেতার কাছ থেকে এমন অপেশাদার মন্তব্য আশাই করা যায় না। নিজের সমস্যা তিনি প্রযোজনা প্রতিষ্ঠানের উপর কেন চাপাচ্ছেন? চিত্রনাট্য না পড়েই কি তিনি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন? জোর করে ভালো লাগানোর প্রশ্ন কেন আসবে?’

তিনি আরও বলেন, ‘চিত্রনাট্য দেখে ও পড়ে অতি উৎসাহী হয়েই তিনি ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন। তাকে সাইনিং মানি হিসেবে পারিশ্রমিকের অর্ধেক পরিশোধও করা হয়েছে। কথা ছিলো জানুয়ারিতে শিডিউল দেবেন শুটিংয়ের জন্য। হঠাৎ করেই তিনি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। এমন হলে তো সমস্যা। একজন অভিনেতার জন্য কমিটমেন্ট ঠিক রাখা জরুরি। সত্যি যদি এখন কোনো কারণে মনে হয় যে চিত্রনাট্যে ভুল বা অসঙ্গতি আছে সেটা তিনি বলতে পারেন, আমরা সংশোধনের চেষ্টা করবো। কিন্ত ‍এভাবে ঢালাওভাবে চিত্রনাট্যকে দোষ দিয়ে সরে যাওয়া তো অপেশাদারিত্বের প্রমাণ।’

সৈকত সালাহউদ্দিন বলেন, ‘একেতো শুভ শিডিউল ফাঁসিয়ে ছবিটি করছেন না তার উপর তিনি চিত্রনাট্যের দোষ দিচ্ছেন। শুভ’র এমন মন্তব্য আমাদেরকে অবাক করেছে। তার ভুলভাল কথাবার্তার কারণে আমরা অনেক জায়গায় তার বিরুদ্ধে অভিযোগ করতে পারতাম, কিন্তু তা করিনি একজন উঠতি তারকার প্রতি যত্নবান বলেই। এভাবে শুভ নিজেকেই ছোট করেছেন।’

এদিকে খোঁজ নিয়ে জানা গেল, কলকাতার পরিচালক অরিন্দম শীলের ছবির শিডিউল দিতেই ‘বেসিক আলী’ ছবিটি ছেড়ে দিয়েছেন তিনি। পাশাপাশি ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি মুক্তি পাওয়ার পর থেকে দুই নায়ক ভিত্তিক ছবি এড়িয়ে চলছেন। পাশাপাশি নিজের চরিত্র প্রাধান্য পায় এমন ছবিকেই গুরুত্ব দিচ্ছেন। কেননা, ‘ঢাকা অ্যাটাক’ ছবিতে শুভ নায়ক হিসেবে প্রচার পেলেও ছবিটি মুক্তির পর আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন এবিএম সুমন ও ভিলেন চরিত্রে তাসকিন রহমান। বিষয়টি মোটেও ভালোভাবে নিতে পারেননি শুভ।

তাই বেসিক আলী ছবিটি তিনি ফিরিয়ে দিয়েছেন। শুভ কেন্দ্রীয় চরিত্র ‘বেসিক আলী’ হলেও ছবিটিতে আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ চরিত্র রয়েছে। যেগুলোতে জনপ্রিয় তারকারা অভিনয় করবেন বলে শোনা যাচ্ছে। ‘ঢাকা অ্যাটাক’র মতো আবারও একক প্রচারে থেকে প্রশংসার ভাগাভাগিতে যাওয়ার ঝুঁকি নিতে চাননি এই নায়ক।

এদিকে ‘বেসিক আলী’ ছবিটিতে নায়িকা কে হবে সেটি এখনো অজানা। তবে খোঁজ করে জানা গেছে, লাক্স তারকা বিদ্যা সিনহা মিমই হতে পারেন বেসিক আলীর জুটি। তবে আরিফিন শুভ চেয়েছিলেন ছোট পর্দার জনপ্রিয় এক তারকাকে এই ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটাতে। নায়িকা নিয়েও প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে শুভ’র মতবিরোধ হয় বলে গুঞ্জন আছে।

তবে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার প্রচারে এই মুহূর্তে দেশের বাইরে থাকায় এই বিষয়গুলো নিয়ে আরিফিন শুভ’র মন্তব্য বা মতামত যাচাই করা যায়নি। দেশে ফিরে এসে ‘বেসিক আলী’ নিয়ে সব ধোঁয়াশা কাটাবেন শুভ, সেই প্রত্যাশা চলচ্চিত্র সংশ্লিষ্ট সকলের।

-জাগো নিউজ।

 

 


প্রতিদিনের খবরগুলো ফেসবুকে পেতে নিচের লাইক অপশনে ক্লিক করুন-

Logo

সম্পাদক: পল্লব মুনতাকা। জ্যাকম্যান, মেডওয়ে, ইউএসএ
ইমেইল: mail.newsevent24@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | newsevent24 2017