মেডিকেল ভর্তি পরীক্ষা : শীর্ষ মেধাবী যে ১০ শিক্ষার্থী

Alam

১০ অক্টোবর ২০১৭,মঙ্গলবার, ০৭:১৩

মেডিকেল ভর্তি পরীক্ষা : শীর্ষ মেধাবী যে ১০ শিক্ষার্থী

মেডিকেল ভর্তি পরীক্ষা : শীর্ষ মেধাবী যে ১০ শিক্ষার্থী

চলতি বছরের মেডিকেল ভর্তি পরীক্ষার ফল সোমবার প্রকাশ হয়েছে। জাতীয় মেধাতালিকার ভিত্তিতে ৮০ হাজারেরও বেশি শিক্ষার্থীর সঙ্গে লড়াইয়ে বিজয়ী হয়ে সরকারি ৩১টি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন ৩ হাজার ৩১৫ জন পরীক্ষার্থী।

নির্বাচিত এই ৩ হাজার ৩১৫ জন শিক্ষার্থীর মধ্যে আবার সর্বোচ্চ নম্বর পেয়ে শীর্ষ দশে যে মেধাবীরা উঠে এলেন তা নিয়ে নানা জল্পনা কল্পনা চলছে।

স্বাস্থ্য অধিদফতরের এক দায়িত্বশীল কর্মকর্তা জানান, শীর্ষ দশে যারা রয়েছেন তাদের প্রাপ্ত নম্বর ৯০ দশমিক ৫ থেকে ৮৮ দশমিক ৭৫ এর মধ্যে। এ দশ জনের চারজন পরীক্ষা দিয়েছেন রাজধানী ঢাকার (শহীদ সোহরাওয়ার্দী ২ জন, ঢাকা মেডিকেল ১ জন ও ঢাকা ডেন্টাল কলেজ ১ জন) কেন্দ্র থেকে এবং বাকি ছয়জন দিয়েছেন ঢাকার বাইরের কেন্দ্র (বরিশাল ২ জন, কুমিল্লা ১ জন, রাজশাহী ১, খুলনা ১ ও বগুড়া) থেকে।

এই ভর্তি পরীক্ষায় ৯০ দশমিক ৫ নম্বর পেয়ে প্রথম হন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ থেকে অংশগ্রহণকারী এক শিক্ষার্থী। তার রোল নম্বর ১৩৬৫৩৪।

৯০ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন বরিশাল মেডিকেল কলেজ থেকে অংশগ্রহণকারী এক পরীক্ষার্থী। তার রোল নম্বর ১৮০৯১৮। খুলনা মেডিকেল কলেজ থেকে পরীক্ষা দিয়ে ৯০ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন ২১০২২১ রোল নম্বরধারী।

বগুড়া মেডিকেল কলেজ থেকে পরীক্ষা দিয়ে ৯০ নম্বর পেয়ে চতুর্থ স্থান অধিকারী শিক্ষার্থীর রোল নম্বর ২২২৯০৯। বরিশাল মেডিকেল কলেজ থেকে পরীক্ষা দিয়ে ৮৯ দশমিক ৫ নম্বর পেয়ে পঞ্চম হয়েছেন ১৮১৬৩৭ রোল নম্বরধারী পরীক্ষার্থী। ষষ্ঠ স্থান অধিকার করেছেন রাজশাহী মেডিকেল কলেজ থেকে পরীক্ষা দেয়া এক শিক্ষার্থী। ৮৯ দশমিক ২৫ নম্বর পাওয়া এই পরীক্ষার্থীর রোল নম্বর ১৬২৩৬৯।

কুমিল্লা মেডিকেল কলেজ থেকে পরীক্ষা দিয়ে ৮৯ নম্বর পেয়ে সপ্তম স্থান অধিকারী শিক্ষার্থীর রোল নম্বর ২০৩৩৫৪। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ থেকে অংশগ্রহণকারী শিক্ষার্থী ৮৯ নম্বর পেয়ে অষ্টম স্থান অধিকার করেছেন। তার রোল নম্বর ১৩৩৩৪৪।

ঢাকা ডেন্টাল থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ৮৯ নম্বর পেয়ে নবম স্থান অধিকারী পরীক্ষার্থীর রোল নম্বর ৫১৩৯০৯। ঢাকা মেডিকেল কলেজ পরীক্ষা কেন্দ্র থেকে ৮৮ দশমিক ৭৫ নম্বর পেয়ে মেধা তালিকায় যিনি দশম হয়েছেন তার রোল নম্বর ১১২২০৫।

 

 


প্রতিদিনের খবরগুলো ফেসবুকে পেতে নিচের লাইক অপশনে ক্লিক করুন-

সংশ্লিষ্ট সংবাদ

Logo

সম্পাদক: পল্লব মুনতাকা। জ্যাকম্যান, মেডওয়ে, ইউএসএ
ইমেইল: mail.newsevent24@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | newsevent24 2017