শিরোনামহীন ছেড়ে রবিন্দ্রসংগীত গাইবেন তুহিন!

বিনোদন ডেস্ক, নিউজ ইভেন্ট ২৪/আর

০৮ অক্টোবর ২০১৭,রবিবার, ২১:৩৪

শিরোনামহীন ছেড়ে রবিন্দ্রসংগীত গাইবেন তুহিন!

শিরোনামহীন ছেড়ে রবিন্দ্রসংগীত গাইবেন তুহিন!

 

রোদ্দুর, একসাথে হেঁটে হেঁটে যেতে চাই বহূদুর/বুকের ভেতর ডানা ঝাপটায়, পাখি বেপরোয়া ভাংচুর। তুমি চেয়ে আছ তাই আমি পথে হেঁটে যাই, তুমি চেয়ে আছ তাই আমি পথে হেঁটে যাই।-একবার ভেবে দেখুন তো, এই লাইনগুলো তুহিন ছাড়া শিরোনামহীনের অন্য কেউ গাইলে কেমন লাগবে? শিরোনামহীন কি কেবল শিরোনামেই রয়ে যাবে? হাজারো প্রশ্ন, প্রশ্নের বদলে উত্তরের পালে হাওয়া যেন লেগেই চলছে।রথি মহারথিদের কেউ পারছে না সমাধানের পথ দেখাতে। বরং শুরু হয়েছে কাঁদা ছিটাছিটি।

 

সম্পর্কে চির ধরে, সেটা আবার আলতো করে রং মেখে নিলেই আগের মত হয়ে যায়। তাই বলে বিচ্ছেদ! এ কেমন বিচার।

 

গত কয়েক দিন ধরেই বাংলাদেশের মিডিয়া রাজ্যে চলছে বিচ্ছেদের অনল। অনেকেই অবসান ঘটিয়েছেন নিজেদের দাম্পত্য জিবন। সেই অনলে পুরেই এবার ছাই হলো দেশের জনপ্রিয় ব্যান্ড দল শিরোনামহীন। তাদের লিড ভোকালিস্ট তানজির তুহিন তার অফিসিয়ার ফেসবুক পেইজে বলে বসলেন, আমি ব্যাক্তিগত কারণে শিরোনামহীন ছাড়ছি, তবে গান নয়।- সাধারণ মানুষের কাছে বিষয়টি হঠাৎ বৃষ্টির মত মনে হলেও নেপথ্যে রয়েছে মরুভূমি সম কাহিনী।

 

মান অভিমানের আকার আয়তন ততক্ষনে অনেকটাই ভুলিয়ে দিয়েছে শিরোনামহীনের দীর্ঘ পথ। সুদৃঢ় বন্ধুত্বের সম্পর্ক । তুহিনের মতে, ‘তাদের কাছে বন্ধুর চেয়ে টাকা বড়।’ অভিযোগ, তার শিরোনামহীনের অন্য সদস্যদের প্রতি। পাল্টা অভিযোগর তীর ছুড়েছেন দলপতি জিয়া। তিনি বলেন, ‘এ তুহিনকে আমরা চিনি না।’ বুঝাই যাচ্ছে জং টা আসলে কোথায় কোথায় ধরেছে।

 

তবে সব কিছুকে ছাপিয়ে তুহিনের একটি স্টাটাস এখন সময়ের সাথে সাথে উঠে এসেছে আলোচনায়। গত ৪ এপ্রিল তার অফিসিয়াল ফ্যান পেজে লিখেছিলেন, ‘শিরোনামহীনের বাইরে,নিজের মত করে কিছু গানের কাজ করতে যাচ্ছি।নজরুল, রবীন্দ্রনাথ, লালন ও আধুণিক বাংলা গানের আটটি করে গান যথাযথ অনুমতি নিয়ে সুর ও বানী ঠিক রেখে কম্পোজিশন করা হবে। বান্ড ধারার বাইরে নিজের লেখা ও সুরে আটটি গান থাকবে। এই গান গুলো আমাকে বেঁচে থাকার তাগিদ দেয়।’

 

অংকের হিসাব মিলালে, তানজির তুহিনের এখন নজুরুল, রবীন্দ্র আর ললন গান গাওয়ার কথা।যদিও বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি তুহিনের কাছ থেকে। তিনি সত্যিই যে এসব ঘরণার গান করবেন এখনই সেটা কতটা সঠিক তার থেকেও প্রশ্ন হচ্ছে শিরোনামহীনকে ছেড়ে তুহিন, আর তুহিনকে শিরোনামহীনের পথ চলা কতটা মশ্রিণ হবে। উত্তর আসায় থাকতে হবে সময়ের অপেক্ষায়।ধর্য্য ধরতে হবে সবাইকে। থাকতে হবে গানের সঙ্গে।

 

 

 

 

 


প্রতিদিনের খবরগুলো ফেসবুকে পেতে নিচের লাইক অপশনে ক্লিক করুন-

Logo

সম্পাদক: পল্লব মুনতাকা। জ্যাকম্যান, মেডওয়ে, ইউএসএ
ইমেইল: mail.newsevent24@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | newsevent24 2017