‘ফেইসবুক আইডি খুলেছিলাম, কে যেন ভুয়া বলে ব্লকড করিয়েছে’

নিউজ ইভেন্ট ২৪ ডটকম/আর

১৪ জুলাই ২০১৭,শুক্রবার, ২২:২৬

ফেইসবুকে ব্যক্তিগত একটি একাউন্ট খুললেও ভুয়া মনে করে তা বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, আমার একটা ফেইসবুক আইডি খুলে দিয়েছিলেন আমার মেয়ে। সেটা আবার কে একজন ব্লকড করিয়ে দিয়েছে। আমি নাকি ভুয়া লোক। চিন্তা করে দেখেন, আমাকে ভুয়া বলে ব্লকড করে দিয়েছে। এমন দুই নম্বরী ও জালিয়াতি কি হতে পারে?

বৃহস্পতিবার রাজধানীর সেগুন বাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক অনু্ষ্ঠানে প্রযুক্তিতে নতুন প্রজন্মের দক্ষতা নিয়ে কথা বলতে গিয়ে শিক্ষামন্ত্রী এই তথ্য জানান। বিষয়টি আগে কখনও প্রকাশ করেননি জানিয়ে নাহিদ বলেন, তবে বন্ধ হয়েছে, ভালো হয়েছে।

নিজের প্রযুক্তিজ্ঞান সম্পর্কে তিনি বলেন, আমি এসব তো কিছু বুঝি না। মোবাইলে কল করা, রিসিভ করা, এসএমএস দেয়া ও এমএমএস পাওয়া, এইটুকু বুঝি। ফেইসবুক বের হয়েছে। তাও সেখানে ঢুকতে পারি না।

নুরুল ইসলাম নাহিদ বলেন, এখন মোটামুটি সব শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার আছে। তার মধ্যে ৪০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাস রুম রয়েছে। এভাবেই আমরা এগিয়ে যাচ্ছি, আমাদের ছেলে-মেয়েরা শিখছে।

তিনি আরো বলেন, আমরা নতুন প্রজন্মকে আধুনিক ও উন্নত বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তুলতে চাই বিশ্বমানের শিক্ষা, জ্ঞান ও প্রযুক্তি দিয়ে। জ্ঞান ও শিক্ষার মান উন্নত করতে আসল ও নিয়ামক শক্তি হিসেবে শিক্ষকরা দায়িত্ব পালন করবেন বলে আশা করেন শিক্ষামন্ত্রী।

 

 


প্রতিদিনের খবরগুলো ফেসবুকে পেতে নিচের লাইক অপশনে ক্লিক করুন-

Logo

সম্পাদক: পল্লব মুনতাকা। জ্যাকম্যান, মেডওয়ে, ইউএসএ
ইমেইল: mail.newsevent24@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | newsevent24 2017