ইসলামবিরোধী সমাবেশ রুখে দিলো মার্কিনিরা

নিউজ ইভেন্ট ২৪ ডটকম/আর

১৬ জুন ২০১৭,শুক্রবার, ০৩:৫১

যুক্তরাষ্ট্রের মুসলিম শরিয়াহ আইনবিরোধী বিক্ষোভ কর্মসূচি সম্মিলিতভাবে প্রতিরোধ করেছে দেশটির সব ধর্ম, বর্ণের মানুষ। প্রতিবাদের মুখে অনেক জায়গাই বিক্ষোভ না করে চলে গেছে আয়োজকেরা।


গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে ইসলামি শরিয়াহ আইনবিরোধী বিক্ষোভের ডাক দেয় একটি ইসলামবিদ্বেষী গ্রুপ। আমেরিকার সবচেয়ে বড় ও তৃণমূল ইসলামবিরোধী সংগঠন এটি। অ্যাক্ট ফর আমেরিকা নামক সংগঠনটির আহ্বানের পরই এই বিক্ষোভ প্রতিরোধের ডাক দেয় মুসলিমরা, যাদের সাথে সংহতি প্রকাশ করে বিভিন্ন ধর্ম ও সংগঠনের উদারপন্থী নাগরিকেরা। প্রতিটি স্পটেই ইসলামবিদ্বেষীদের চেয়ে প্রচুর সংখ্যায় মুসলিমরা উপস্থিত হয়। বিভিন্ন স্থানে মুসলিম বিদ্বেষী এই বিক্ষোভ বন্ধ করে দিয়েছে, ফ্যাসিবাদবিরোধী পাল্টা বিক্ষোভকারীরা। কোথাও বা তাদের বিক্ষোভ মিছিলের পথ পরিবর্তন করে ছোট গলিতে যেতে বাধ্য করা হয়েছে। কিছু স্থানে মৃদু বাগি¦তণ্ডাও হয়েছে দুই পক্ষের।


বিভিন্ন সামাজিক সংগঠন ও নাগরিক অধিকার আন্দোলন ইসলামবিদ্বেষী বিক্ষোভের নিন্দা জানিয়েছে। সাউদার্ন পোভাটিল ল সেন্টার অ্যাক্ট অব ইসলামের এই কার্যক্রমকে মৌলবাদ হিসেবে সাব্যস্ত করেছে। মার্কিন মুসলিমদের সংগঠন কাউন্সিল অন আমেরিকান ইসলামিক রিলেশন্স শরিয়াহ আইনবিরোধী বিক্ষোভকে দেউলিয়া আখ্যা দিয়েছে। দীর্ঘ দিন ধরে। এই সংগঠনটির বিরুদ্ধে বর্ণবাদ ও বিদ্বেষ ছড়ানোর অভিযোগ করে আসছে বিভিন্ন মানবাধিকার সংগঠন ও পর্যবেক্ষক সংস্থা। এ ঘটনার পর আয়োজক সংগঠনটির সাথে সংবাদমাধ্যমের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তারা কোনো প্রশ্নের উত্তর দিতে রাজি হয়নি।

 

 


প্রতিদিনের খবরগুলো ফেসবুকে পেতে নিচের লাইক অপশনে ক্লিক করুন-

Logo

সম্পাদক: পল্লব মুনতাকা। জ্যাকম্যান, মেডওয়ে, ইউএসএ
ইমেইল: mail.newsevent24@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | newsevent24 2017