সাংহাই উৎসবে ফারুকীর ‘ডুব’

নিউজ ইভেন্ট ২৪ ডটকম/আর

১১ জুন ২০১৭,রবিবার, ২০:২৫

মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে বাছাই হয়েছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব। তবে এর আগে অন্য আরেকটি আন্তর্জাতিক চলচ্চিত্র প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছে আলোচিত এই সিনেমা। ‘ডুব’ (নো বেড অব রোজেস) সাংহাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৭ এর মূল প্রতিযোগিতায় নির্বাচিত হয়েছে।

অনুভূতি ব্যক্ত করে ফারুকী সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে লিখেছেন, ‘আজকে যখন তার (বিল আগস্ট) নতুন ছবির সঙ্গে একই প্রতিযোগিতায় আমার ছবিও নির্বাচিত হয়, তখন আমার ভিতর এক ফ্যান বয়ের উচ্ছ্বাস শুরু হয়।’

দু’বার পাম দ’র ও একবার অস্কারজয়ী নির্মাতা বিল আগস্টের ‘দ্য চায়নিজ উইডো’ ছবি প্রতিযোগিতার প্রথমে রয়েছে। হংকং পরিচালক অ্যান হুই ও সিলভার লায়ন বিজয়ী চাই সাংজুন রয়েছেন উল্লেখযোগ্য দলে। প্রধান প্রতিযোগিতার জন্য জার্মানি, যুক্তরাষ্ট্র, রাশিয়া, চীন, ইরান, বাংলাদেশ, ভারত, ফিলিপাইন, রোমানিয়া, পোল্যান্ড, ইতালি, জাপান এবং যুক্তরাজ্যের ১৫টি ছবি নির্বাচর করা হয়েছে।

জুরি বোর্ডে থাকছেন পাম দ’র জয়ী ক্রিস্টিয়ান মুঙু জুরি বোর্ড সভাপতি। তাকে বলা হয় রোমানিয়ান নিউ ওয়েভের পোস্টার বয়। তার তিন ছবি কানে পুরস্কার জিতেছে চারটি। আছেন অস্কারজয়ী হুইপল্যাশের প্রযোজক গ্যারি মিশেল ওয়াল্টার, গোল্ডেন লায়ন জেতা মিলশো মানচেভস্কি এবং তিন গুরুত্বপূর্ণ চীনা ও জাপানিজ পরিচালক।

আগামী ১৭ জুন থেকে শুরু হয়ে ২৫ জুন পর্যন্ত চলবে সাংহাই ফেস্টিভ্যাল। ২৫ জুন ঘোষণা করা হবে বিজয়ীদের নাম। ‘ডুব’ এর নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর পাশপাশি উৎসবে অংশ নেবেন ছবিটির অভিনেতা ইরফান খান, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, পার্ণো মিত্র ও প্রযোজক অশোক ধানুকা এবং আব্দুল আজিজ।

 

 

 


প্রতিদিনের খবরগুলো ফেসবুকে পেতে নিচের লাইক অপশনে ক্লিক করুন-

Logo

সম্পাদক: পল্লব মুনতাকা। জ্যাকম্যান, মেডওয়ে, ইউএসএ
ইমেইল: mail.newsevent24@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | newsevent24 2017